FAQ

Freelancerwing.com is the best micro freelancing jobs wing in Bangladesh. It is the best way to make money online at home without investment. In the beginning the name of this website was digibangla24.xyz which is the partner site of Digibangla24.com

Freelancerwing.com একটি মাইক্রো ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস। এখান থেকে অনলাইনে ক্ষুদ্র ক্ষুদ্র কাজ করে পার্টটাইম আয়ের সুযোগ আছে। আর্টিকেল রাইটিং বা কন্টেন্ট রাইটিং, সোশ্যাল মিডিয়া জব- ফেইজবুক জব, টুইটার জব ইত্যাদি, ডাউনলোড এন্ড ইনস্টল, অনলাইন সার্ভে, সাইন আপ জব, অনলাইন সার্চিং জব, এসইও জব সহ বিভিন্ন ধরনের কাজ পাওয়া যায়।

এখানে যাদের তেমন কোন দক্ষতা নেই তারাও কাজ করতে পারবে আবার যাদের অনেক দক্ষতা আছে তারাও কাজ করতে পারবে। শুধু ইন্টারনেট ব্রাউজিং বা সোশ্যাল মিডিয়া মার্কেটিং জানা থাকলেও কাজ পাওয়া যাবে।

হ্যা, আপনিও পারবেন, ফেইসবুক মার্কেটিং এর প্রচুর কাজ আপনি এখানে পাবেন।

এই ওয়েবসাইট আপনাকে প্রাইমারী আয়ের পাশাপাশি সেকেন্ডারী আয়ের সুযোগ দিবে । অর্থাৎ আপনি এখান থেকে বর্তমান আয়ের পাশাপাশি পার্টটাইম কাজ করে আয়ের পরিমান বাড়ানোর সুযোগ পাবেন। ছাত্র-ছাত্রীদের জন্য এবং যারা চলামান আয়ের পাশাপাশি বাড়তি কিছু আয় করতে চান তাদের জন্য খুবই ভাল একটি মার্কেটপ্লেস। আয়ের পরিমান নির্ভর করবে আপনার কাজের উপর ৫০০ টাকাও আয় করতে পারেন আবার চাইলে ২৫০০০ হাজার টাকাও আয় করতে পারেন।

আপনাকে অবশ্যই এই ওয়েবসাইটে রেজিষ্ট্রেশন করে ভেরিফাইড ইউজার হতে হবে।

আপনি শুরুতে এই ওয়েবসাইটে প্রবেশ করুন, তারপর My Account মেনুতে ক্লিক করুন। তারপর Sign up অপশনে গিয়ে Username (একটি শব্দে লিখতে হবে উদাহরন- sweety, nusrat, niloy বা sweety99, niloy77,  ইত্যাদি আপনি আপনার নামের প্রথম অংশ বা নিক নেইম ব্যবহার করুন তবে প্রথম অংশ বা নিক নেইম এর সাথে কোন সংখ্যা যোগ করা লাগতে পারে) E-mail ও Password দিয়ে সাইন আপ বাটনে ক্লিক করুন। তারপর লগইন করুন আপনার ইমেইলে একটি Activation Link যাবে আপনার ইমেইল একাউন্টে গিয়ে সেই লিংকে ক্লিক করে ইমেইল ভেরিফাই করুন। তারপর লগইন করলে আপনি আপনার My Account ড্যাশবোর্ড দেখতে পাবেন।  

ইমেইল একাউন্টে মেইল যেতে ১০/১২ মিনিট লেইট হতে পারে। My Account পেইজে গিয়ে আরার username এবং Password দিয়ে লগইন করুন। উপরে Notifications Email আসবে সেখান থেকে Resend Verification Email অপশনে ক্লিক করুন। এরপরও কোন সমস্যা হলে Contact অপশন থেকে যোগাযোগ করুন অথবা Messenger বা Facebook Group-এ যোগাযোগ করুন।

ড্যাশবোর্ড-এ আপনি আপনার সমস্ত কাজ ও আয়ের পরিমান দেখতে পাবেন। যেমনঃ ড্যাশবোর্ড থেকে মাই ওয়ালেট- ক্লিক করলে আপনি আপনার একাউন্টে সাইন আপ বোনাস এর পরিমান দেখেতে পাবেন। ড্যাশবোর্ড থেকে Account details অপশনে ক্লিক করে আপনার First Name ও Last Name সেট করে নিচে ‍Save অপশনে ক্লিক করুন। এরপর Addresses অপশনে ক্লিক করে Billing Address Add করে ‍Save Address বাটনে ক্লিক করুন, একইভাবে ‍Shipping Address add করে Save Address বাটনে ক্লিক করুন, উভয় জায়গায় আপতত একই তথ্য সেট করলেও চলবে ‍। এখন আপনি উপরের মেনুবার থেকে Freelancing Jobs অপশনে যান আজকের দিনের সকল জব অফার দেখতে পাবেন।

ফ্রিল্যান্সারদের জন্য এখানে ৪ ধরনের মেম্বারশীপ রয়েছে।

  • ফ্রি মেম্বারশীপ
  • ব্রোঞ্চ মেম্বারশীপ
  • সিলভার মেম্বারশীপ
  • গোল্ড মেম্বারশীপ

১) ফ্রি মেম্বারশীপঃ এই মেম্বারশীপে গ্রহনের মাধ্যমে একজন ফ্রিল্যান্সার জব পেমেন্ট, বোনাস, ইনসেনটিভসহ সর্বোচ্চ ৫০০০ (পাঁচ হাজার) টাকা আয় করতে পারবে।

২) ব্রোঞ্চ মেম্বারশীপঃ এই মেম্বারশীপের মাধ্যমে একজন ফ্রিল্যান্সার জব পেমেন্ট, বোনাস, ইনসেনটিভসহ সর্বোচ্চ ১৩০০০ (তের হাজার) টাকা আয় করতে পারবে। এই মেম্বারশীপ কোন ফ্রিল্যান্সারের আয় মাসিক পাঁচ হাজার টাকার উপরে হলে অটোমেটিক আপগ্রেড হবে অথবা কোন ফ্রিল্যান্সার চাইলে যেকোন সময় আপগ্রেড করে নিতে পারবে। এই মেম্বারশীপে ফ্রিল্যান্সারদের জব অফার, পেমেন্ট, বোনাস, ইনসেনটিভ ফ্রি মেম্বারশীপ হোল্ডারদের চেয়ে বেশি থাকবে।

৩) সিলভার মেম্বারশীপঃ এই মেম্বারশীপের মাধ্যমে একজন ফ্রিল্যান্সার জব পেমেন্ট, বোনাস, ইনসেনটিভসহ সর্বোচ্চ ২৬০০০ (ছাব্বিশ হাজার) টাকা পর্যন্ত আয় করতে পারবে। এই মেম্বারশীপ কোন ফ্রিল্যান্সারের আয় মাসিক তেরো হাজার টাকার উপরে হলে অটোমেটিক আপগ্রেড হবে অথবা কোন ফ্রিল্যান্সার চাইলে যেকোন সময় আপগ্রেড করে নিতে পারবে। এই মেম্বারশীপে ফ্রিল্যান্সারদের জব অফার, পেমেন্ট, বোনাস, ইনসেনটিভ ব্রোঞ্চ মেম্বারশীপ হোল্ডারদের চেয়ে বেশি থাকবে।

৩) গোল্ড মেম্বারশীপঃ এই মেম্বারশীপের মাধ্যমে একজন ফ্রিল্যান্সার জব পেমেন্ট, বোনাস, ইনসেনটিভসহ সর্বোচ্চ ৩৯০০০ (ঊনচল্লিশ হাজার) টাকা পর্যন্ত আয় করতে পারবে। এই মেম্বারশীপ কোন ফ্রিল্যান্সারের আয় মাসিক ছাব্বিশ হাজার টাকার উপরে হলে অটোমেটিক আপগ্রেড হবে অথবা কোন ফ্রিল্যান্সার চাইলে যেকোন সময় আপগ্রেড করে নিতে পারবে। এই মেম্বারশীপে ফ্রিল্যান্সারদের জব অফার, পেমেন্ট, বোনাস, ইনসেনটিভ সিলভার মেম্বারশীপ হোল্ডারদের চেয়ে বেশি থাকবে।

যে জব অফারটি আপনি পারবেন বলে বিশ্বাস করেন সেটিতে ক্লিক করুন। এরপর অফারটি ভালভাবে পড়ুন, ওখানে ধাপে ধাপে বুঝিয়ে বলা আছে আপনাকে কি কি করতে হবে। এক্ষেত্রে প্রাথমিক অবস্থায় এই লিংকে ভিডিওটির সাহায্য নিন। তারপর কোন সমস্যা হলে সরাসরি ম্যাসেঞ্জারে সাপোর্ট টিমের সাথে যোগাযোগ করুন তারা আপানাকে সবকিছু করতে সহযোগিতা করবে।

আপনি জব সফলভাবে সাবমিট করার পর মেনুয়ালি চেক করে ভেরিফাই করা হবে। ভেরিফাই সফল হলে আপনি ইমেইল নোটিফিকেশন পাবেন এবং ২৪ ঘন্টার মধ্যে আপনার ওয়ালেটে অটোমেটিক টাকা যোগ হয়ে যাবে। সেখান থেকে আপনি বিকাশ, রকেট বা ব্যাংকের মাধ্যমে টাকা উত্তোলন করতে পারবেন।

আপনি ওয়ালেট থেকে ন্যূনতম ৭০০ টাকা ক্যাশআউট করতে করতে পারবেন।এছাড়াও digibangla24.com এর নির্দিষ্ট যোগ্যতা সম্পন্ন কন্টেন্ট রাইটারদের জন্য ক্যাশআউট এর পরিমান শিথিলযোগ্য।

এর মানে হলো আপনি কাউকে এই ওয়েবাসাইট থেকে আর্নিং জন্য রেফারেন্স করলে আপনি একটা নির্দিষ্ট পরিমান কমিশন পাবেন।

মাইওয়ালেটে রেফারেল অপশন গেলে আপনি একটি অটো জেনারেটেড রেফারেল লিংক দেখতে পাবেন। আপনি যদি ওই লিংকটি কপি করে ম্যাসেঞ্জারে বা ইমেইলে আপনার কোন বন্ধুকে পাঠান এবং সে যদি ওই লিংকটিতে ক্লিক করে সাইনআপ করে তাহলে আপনি রেফারেল কমিশন পাবেন এবং তার একটিভিটির উপর আরও সুযোগ সুবিধা পাবেন যা টার্মস অফ সার্ভিস পেইজে দেয়া আছে।

রেফারেল কমিশন উত্তোলনের জন্য আপনাকে Active Author হতে হবে এবং আপনার যে সকল রেফারেল Active Author শুধু তাদের থেকে প্রাপ্ত রেফারেল কমিশন উত্তোলন করতে পারবেন। Inactive রেফারেল এর কমিশন আপনার ওয়ালেটে জমা থাকবে। তারা Active হলেই তদের কাছ থেকে প্রাপ্ত কমিশন উত্তোলন করতে পারবেন।

আপনাকে Active Author হতে হলে অবশ্যই ন্যূনতম ৫টি ইউনিক আর্টিকেল সাবমিট করতে হবে (আর্টিকেল লেখার গাইডলাইন অনুযায়ী)। যার মধ্যে ন্যূনতম ৩টি আর্টিকেল ১০০০+ ওয়ার্ডের হতে হবে বাকি ২টি ৩০০ থেকে ১০০০ এর মধ্যে হলেও হবে। আর্টিকেলগুলো নিজের টাইমলাইনে শেয়ার করতে হবে। ফেসবুক পেইজ ও গ্রুপে জয়েন করে লাইক, কমেন্ট ও শেয়ার করে একটিভ থাকতে হবে।

আপনি যদি একাউন্ট করার ১৫ দিনে মধ্যে কোন আর্টিকেল সাবমিট না করেন এবং ১ মাসের মধ্যে ন্যূনতম ৩টি ইউনিক আর্টিকেল গাইডলাইন অনুযায়ী না লিখেন তাহলে আপনার একাউন্ট Deactivate হয়ে যাবে। তবে ১০ টি ইউনিক আর্টিকেল লেখার পর আপনার একাউন্ট কখনোই Deactivate হবে না।